সেক্সে রসুনের উপকারিতা (বিজ্ঞানভিত্তিক)

বাঙালিদের রান্নার উপাদান হিসেবে রসুনের ব্যবহার সর্বত্রই বলা চলে। সেক্সে রসুনের উপকারিতা যেমন রয়েছে তেমন যেকোনো তরকারি তে রসুনের ব্যবহার রান্নার স্বাদকে তেমন বাড়িয়ে দেয়। এছাড়া রসুনের উপকারিতা ও পুষ্টি গুনাগুন আমাদের শরীরের জন্য অনেক জরুরী। আবার, বর্তমান সময়ে নারী-পুরুষের অনেকেরই সেক্সে অনেক ধরনের সমস্যা দেখা দেয়, কারো কারো বয়স বাড়ার আগেই সেক্সে আগ্রহ কমে যায়। এসব নিয়ে অনেকেই দুশ্চিন্তায় পড়ে যান। কেননা সেক্স ও জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। এসবের চিন্তায় অনেকেরই মনে আসে, কি করবো, বা কি খাবো, এরকম অনেক দুশ্চিন্তা। এরকম সমস্যায় অনেকেই অনেক খাবার কথা বলে থাকে, রসুন যার মধ্যে অন্যতম। আর রসুন ব্যবহারের প্রধান সুবিধা, এটা হাতের কাছে সব সময় পাওয়া যায়, এবং দাম ও তুলনামুলক সবসময় কম থাকে।

সেক্সে রসুনের উপকারিতা কি আসলে কার্যকারী

যদি কেউ প্রশ্ন করে সেক্সে রসুনের উপকারিতা কি আসলে কার্যকারী কিনা, তবে এক কথায় উত্তর দিতে উত্তর হবে – হ্যা আসলেই কার্যকারী। রসুনে থাকা প্রত্যেকটি পুষ্টি উপাদান-ই সেক্সের ক্ষেত্রে প্রতাক্ষ এবং পরোক্ষ ভাবে ভুমিকা রাখে।

সেক্সে রসুনের উপকারিতা সমূহ

চলুন তাহলে সেক্সে রসুনের উপকারিতা সম্পর্কে জেনে নেই – 

টেস্টোস্টেরনের মাত্রা বাড়ায়
টেস্টোস্টেরন (TESTOSTERONE) হরমোন সেক্সের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্ব ভুমিকা পালন করে, এটি আমাদের অজানা নয়। কিন্তু নিয়মিত সেক্সের কারনে টেস্টোস্টেরনের মাত্রা কমে যেতে পারে। আর শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে রসুনে থাকা বিভিন্ন অ্যান্টিঅক্সিডেন্ট (ANTIOXIDANT) উপাদান ।

বীর্য তৈরি করে
পুরুষের বীর্য অনেক কারনেই পাতলা হয়ে যায়। আর এই বীর্য ঘন করতে রসুনে থাকা অ্যালিসিন(ALLICIN) অত্যন্ত কার্যকারী ভুমিকা পালন করে।


সেক্সে রসুনের সকল উপকারিতা

পুরুষদের শক্তি বাড়াতে
রসুনে থাকা বিভিন্ন ভিটামিন এবং পুষ্টি গুনাগুন পুরুষের শক্তি বাড়াতে সাহায্য করে। প্রতি ১০০গ্রাম রসুনে প্রায় ৬২৩ কিলো ক্যালরি শক্তি থাকে। এছাড়া একটি সুস্থ কার্ডিওভাসকুলার সিস্টেম (CARDIOVASCULAR SYSTEM) এর জন্য রসুনে থাকা পুষ্টি গুনাগুন অত্যন্ত দরকারি। 

শুক্রাণু বৃদ্ধি
রসুনে থাকা অ্যালিসিনের কারনে রক্তপ্রবাহ বৃদ্ধি প্রায়। যার কারনে পুরুষের বীর্যে শুক্রাণু বৃদ্ধি করতে সহায়ক।

নারীর সেক্স বৃদ্ধিতে
নারীদের সেক্সের ক্ষেত্রে ইস্ট্রোজেন নামক হরমোন ভুমিকা পালন করে থাকে। আর রসুনে ইস্ট্রোজেন(ESTROGEN) থাকার কারনে এটি নারীর সেক্স বৃদ্ধিতে অত্যন্ত কার্যকারী ভুমিকা পালন করে।

সেক্সে রসুন উপকারিতা

কামোদ্দীপক 
রসুনে থাকা অ্যালিসিন(ALLICIN) শরীরের সব অঙ্গের মত যৌনাঙ্গ গুলোর মধ্যেও রক্ত চলাচল বৃদ্ধি করে। যার ফলে যৌনাঙ্গ গুলি কার্যকারী হওয়ার মাধ্যমে এই রসুন কামোদ্দীপক (INCREASE SEX ELEMENT) হিসেবে সহায়ক ভুমিকা পালন করে।  

দ্রুত বীর্যপাত রোধে
দ্রুত বীর্যপাত পুরুষদের জন্য অন্যতম যৌন সমস্যা। এই সমস্যা রোধে অনেকে অনেক কিছুই করে থাকে, তবে আপনার হাতের কাছের সমাধান হতে পারে রসুন। নিয়মিত রসুন খেলে বীর্য ঘন হবে, যা দ্রুত বীর্যপাত রোধে হবে সহায়ক।

সেক্সে রসুনের উপকারিতা কি

সেক্স কনফিডেন্স বৃদ্ধিতে
সেক্সের ক্ষেত্রে কনফিডেন্স থাকা অত্যন্ত  জরুরী। আপনি আপনার পার্টনার কে সুখি করতে পারবেন এরকম কনফিডেন্স না থাকলে আপনি কখনই আপনার পার্টনারের চাহিদা পুরন করতে পারবেন না। তাই কনফিডেন্স থাকা গুরুত্বপূর্ণ, আর এই কনফিডেন্স বৃদ্ধিতে রসুনে থাকা বিভিন্ন উপাদান কাজ করে। কারন রসুনে থাকা অ্যালিসিন(ALLICIN)  রক্তের উচ্চ কোলেস্টেরল এবং উচ্চ রক্তচাপ কমাতে সহায়তা করে।

লিঙ্গ শক্ত করতে
রসুনে থাকা বিভিন্ন উপাদান লিঙ্গের রক্ত প্রবাহে গতি আনে, যার কারনে লিঙ্গে সঠিকভাবে রক্ত প্রবাহিত হতে পারে। এর ফলে লিঙ্গ শক্তিশালি এবং শক্ত হয়।

যৌনরোগ প্রতিরোধে
রসুনে থাকা বিভিন্ন অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান  রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে, যার ফলে সহজেই কোন রোগ হওয়ার শঙ্কা কমে যায়, যা যৌনরোগ প্রতিরোধে ফল্প্রসু। 

মানসিক স্বাস্থ্য ভালো রাখতে
সেক্স বা যাই হোক, মানসিক স্বাস্থ্য ভালো না থাকলে আপনার কোন কিছুই ভালো লাগবেনা। আর নিয়মিত রসুন খেলে রসুনে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ও অন্যান্য উপাদান আপনার কোলেস্টেরল, ব্লাড প্রেসার ইত্যাদি নিয়ন্ত্রনের মাধ্যমে আপনার মানসিক স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করবে। যেটাও সেক্সে রসুনের উপকারিতা পরোক্ষভাবে বিবেচনা করা যায়।

ইমিউনিটি বাড়ায়
ইমিউনিটি (IMMUNITY) হচ্ছে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা। আর এটা যদি আপনার শরীরে যথেষ্ট পরিমানে না থাকে, শরীরে অল্পতেই অনেক রোগ বাসা বেধে ফেলবে। এমনকি সেক্সে বিভিন্ন সমস্যা কিংবা যৌন রোগ ও হতে পারে সহজেই। এক্ষেত্রে ইমিউনিটি ভালো রাখলে, আপনি অনেক নিরাপদ থাকবেন। আর এই ইমিউনিটি বাড়াতে রসুনে থাকা বিভিন্ন উপাদান যেমন- ভিটামিন সি, প্রোটিন, থায়ামিন (বি১), রাইবোফ্লেভিন (বি২), ভিটামিন বি৬, নায়াসিন (বি৩), ফোলেট (বি৯), ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম গুরুত্বপূর্ণ এবং কার্যকারী ভুমিকা পালন করে।

এছাড়া, বিভিন্ন সমীক্ষায়ও প্রমানিত যে, যারা রসুন খায়না, তাদের চেয়ে নিয়মিত রসুন খাওয়া পুরুষের সেক্সে সাফল্য বেশি ছিল। 



সেক্সে রসুনের উপকারিতা সংক্রান্ত এই ভিডিও টি দেখতে পারেন –

সেক্সে রসুনের অপকারিতা

সেক্সে রসুনের উপকারিতা তো আছেই, আছে অপকারিতা ও। কীভাবে ? রসুন তীব্র গন্ধ যুক্ত মসলা হওয়া তে, আপনি রসুন যুক্ত খাবার খাওয়ার পরে, আপনার মুখে রসুনের দুর্গন্ধ হতে পারে। তাই সঙ্গীর সাথে মিলনের পূর্বে রসুন যুক্ত খাবার না খাওয়াই ভালো।
আবার সেক্সে রসুনের উপকারিতা শুনেই, অনেক অনেক বেশি পরিমান রসুন খাওয়া শুরু করলে, হিটের বিপরীত হতে পারে। তাই সঠিক ভাবে এবং সঠিক পরিমানে রসুন খাওয়া উচিত।

কিন্তু, আপনি যদি সঠিক ভাবে রসুন খান, এর উপকারিতা যে বেশি, তা বলার অপেক্ষা রাখেনা।

সবশেষে সহজেই বলা যায় যে, সেক্সে রসুনের উপকারিতা অত্যন্ত কার্যকারী এবং ফল্প্রসু।

Spread the love

1 thought on “সেক্সে রসুনের উপকারিতা (বিজ্ঞানভিত্তিক)”

Leave a Comment