জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

জন্মদিন প্রত্যেকটি মানুষের কাছে এক গুরুত্বপূর্ণ দিন। হোক সেটা প্রিয়জনের, বন্ধুর কিংবা নিজের। একটা জন্মদিন গেলে আবারো সেই ১ বছরের অপেক্ষা পরের জন্মদিনের জন্য। তাই জন্মদিন আলাদা ভাবে উদজাপন এর ইচ্ছা সবারই থাকে। আর এই দিনে যদি আপনি আপনার প্রিয়জন বা বন্ধুকে একটি জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস না দিতে পারেন, সেটা আসলে দুর্ভাগ্যজনক। এর জন্য একদিকে যেমন আপনার মন খারাপ হবে, তেমন আপনার বন্ধুরও মন খারাপ হবে। তাই আপনার প্রিয় মানুষ বা বন্ধুর জন্মদিনে তাকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস দিতে ভুলবেন না।

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস সমুহ

চলুন দেখে নেই জন্মদিনের শুভেচ্ছা জানানোর স্ট্যাটাস –


শুভ জন্মদিন বন্ধু। আজকের এই দিনটা শুধুমাত্র তোমার দিন। আজকের দিনে সব কেক, ভালোবাসা, হাগ এবং পৃথিবীর সব খুশির যোগ্য একমাত্র তুমি। তাই আজকের এই বিশেষ দিনটা উপভোগ করে কাটাও।


আমি খুব ভাগ্যবান তোমার মতো একটা বন্ধু পেয়ে। তুমি আমার কাছে যেমন স্পেশাল ঠিক তেমনি আজকের দিনটি স্পেশালভাবে উপভোগ কর। তোমার সব স্বপ্ন পূরণ হোক। শুভ জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল আমার এবং আমার পরিবারের তরফ থেকে।


তোমার জন্য আমার অনুভূতি প্রকাশ করার মতো কোন শব্দ আজ আমার কাছে নেই। শুভ জন্মদিন মাই লাভ। প্রার্থনা করব এই পৃথিবীর সব সুখ তোমার জীবনে ভরে উঠুক।


আজকের এই স্পেশাল দিনটিতে হয়ে উঠো আরও নবীন, ভালোবেসে তোমাকে জানাই তোমায় শুভ জন্মদিন !


আজকের এই শুভদিনে

এই কামনা করি

তুই যেনো সর্বদা সুখী ও 

সুস্বাস্থ্যের অধিকারী হহ।

শুভ জন্মদিন ইয়ার।

একটি আনন্দময় সুন্দর এবং

উপভোগময় জন্মদিন

পালন কর।

শুভ জন্মদিন বন্ধু।

মিষ্টি আলোর ঝিকিমিকি সবুজ ঘাসে ঘাসে,

স্নিগ্ধ হাওয়ায় দুলিয়ে মাথা ফুলের কলি হাসে।

পাখির গানে পরিবেশে মায়াবি এক ধোঁয়া, 

পেয়েছে তারা তোমার শুভ জন্মদিনের ছোয়া।

শুভ জন্মদিন।

তোর জন্য ভালবাসা, লক্ষ গোলাপ জুই। 

হাজারো বন্ধুত্বের ভিড়ে আমার থাকবি হৃদয়ে তুই। 

শুভ জন্মদিন বন্ধু।

বন্ধুত্ব শব্দের মধ্যে লুকিয়ে রয়েছে এক গভীর আন্তরিকতা। যেই আন্তরিকতার কোন ইতি নেই। আর আমাদের মধ্যে এই গভীর আন্তরিকতা সারা জীবন অটুট থাকুক। 

শুভ জন্মদিন বন্ধু।

১০

একজন প্রতিভাবান এবং

মজাদার ব্যক্তির জন্মদিন আজ

যাকে ছাড়া আমার জীবন

অসম্পূর্ণ।

শুভ জন্মদিন বন্ধু।

১১

তোর জন্য দোয়া করি, তোর ১২ মাস আনেন্দর ৫২ সপ্তাহ খুশির, ৩৬৫ দিন সাফল্যের ৮৭৬০ ঘণ্টা সুস্বাস্থ্য, আর ৫২৬০০ মিনিট সৌভাগ্যের এবং সারা জীবন ভালোভাবে কাটুক ! শুভ জন্মদিন বন্ধু !

১২

জন্মদিন হলো কিছু না ভোলা মুহূর্ত তৈরি করার সবথেকে ভালো সময়, তাই তোমার জন্মদিন যেন হয় সূর্যের মতো আলোকিত, শুভ জন্মদিন আমার প্রাণপ্রিয় বন্ধু।

১৩

তোমার মতো বন্ধু কোটি টাকা দিয়েও কেনা সম্ভব নয়, তাই আশা করছি তোমার জন্মদিনের খুশি এবং মুহূর্তগুলোও তোমার কাছে অমূল্য হবে।

১৪

আজ তোমার জন্মদিন, আর এই বিশেষ দিনে তোমায় জানাই আমার হৃদয়ের অন্তস্থল থেকে শুভেছা এবং আশা করছি আরও এমন শত শত জমদিন কাটাতে পারবো তোমার সাথে।

১৫

মানুষের দেহ যেমন আত্মা ছাড়া অর্থহীন, ঠিক তেমনি আমার জীবনে তোমার বন্ধুত্ব ছাড়া নিথর, অপরিপূর্ণ। আমার জীবনে পরিপূর্ণ করার জন্য অসংখ্য ধন্যবাদ দিয়ে তোমায় জানাই শুভ জন্মদিনের অসীম শুভেচ্ছা।

১৬

তোমার জন্য আমার অনুভূতি প্রকাশ করার মতো কোন শব্দ আজ আমার কাছে নেই। শুভ জন্মদিন মাই লাভ। প্রার্থনা করব এই পৃথিবীর সব সুখ তোমার জীবনে ভরে উঠুক।

১৬

জন্মদিন প্রত্যেক বছর ফিরে-উল্টে আসে কিন্তু তোমার মতো বন্ধু আমার জীবনে একবারই এসেছে। তুমি আমার জীবনে আসার জন্য আমি খুব আনন্দিত। তোমার এই স্পেশাল দিনে তোমাকে অনেক শুভেচ্ছা জানালাম। হ্যাপি বার্থ ডে!

১৭

সারাজীবন যেন আমি তোর বন্ধু হয়ে পাশে থাকতে পারি। আজকের দিনটা অনেক মজায় উপভোগ করে কাটা। খুব ভালো থাকিস। শুভ জন্মদিন।

১৮

জন্মদিন তোমার থেকে নিয়েছে একটি বছর, আবার দিয়েছে নতুন একটি বছর, আশা করি আমি এবছর তোমার জীবনকে বন্ধুত্বপূর্ণ করতে সক্ষম হবো, শুভ জন্মদিন আমার হৃদয়ের বন্ধু।

১৯

শুভ জন্মদিনের অনেক শুভেচ্ছা সেই বিশেষ ব্যক্তিকে যে আমার জীবনে প্রচুর ভালোবাসা এবং খুশি বয়ে এনেছে। আমি খুব অহংকার বোধ করি প্রত্যেকটা মুহূর্ত যখন আমরা একসঙ্গে সময় কাটাই। আমি ভগবানের কাছে প্রার্থনা করব আমাদের জীবনে এই খুশি যেন অটুট থাকে এবং আমাদের এই মিষ্টি সম্পর্ক। 

২০

আমি সত্যিই ভাগ্যবান যে তোমার মতো একজন বন্ধু পেয়েছি। সত্যি তোমার মতো কাউকে না পেলে বুঝতামই না আসলে বন্ধুত্ব কাকে বলে।আজকে তোমার জন্মদিনে এই কামনায় করি ভালো থেকো সব সময় আমার প্রিয় বন্ধু । শুভ জন্মদিন।

২১

প্রকৃত বন্ধু কেবল বন্ধু শব্দের গভীরতা বুঝে। আর এমন বন্ধু পাওয়াটা সৌভাগ্যের ব্যাপার। আর আমি সত্যিই সৌভাগ্যবান যে এমন একটা বন্ধু পেয়েছি। আর আজকে সেই বন্ধুর জন্মদিনে বন্ধুটিকে জানায় জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন। 

২২

তোর জন্য দোয়া করি, তোর ১২ মাস আনেন্দর ৫২ সপ্তাহ খুশির, ৩৬৫ দিন সাফল্যের ৮৭৬০ ঘণ্টা সুস্বাস্থ্য, আর ৫২৬০০ মিনিট সৌভাগ্যের এবং সারা জীবন ভালোভাবে কাটুক ! শুভ জন্মদিন বন্ধু !দেখ ভাই আগের বছর জন্মদিন গেল কিচ্ছু খাওয়াসনি। এইবার কিন্তু আর ছাড়ছিনা। এইবার যদি না খাওয়াস তোর মানিব্যাগে কিন্তু আর কখোনো টাকা পাবিনা বলে দিলাম। যাইহোক শুভ জন্মদিন। ভালো কাটুক তোর সামনের দিন গুলো। 

২৩

জানিনা মানুষ কতটা সৌভাগ্যবান হলে তোমার মতো বন্ধু পাই। আমি যে সৌভাগ্যবান এটাই তার প্রমাণ। শুভ জন্মদিন বন্ধু। 

২৪

শুভ রজনী শুভ দিন , সামনে আসছে তোমার জন্মদিন, জন্নমদিনে কি দেবো তোমাই ,এক তঁরা গোলাপ ফুল আর এক বুক ভালবাসা ছারা র কিছু নেই । তোর জন্য ভালবাসা ,লক্ষ তারা জুই , হাজার লোকের ভিরে আমার , থাকবি হৃদয়ে তুই ।***শুভ জন্মদিন***

২৪

আজ বাতাসে সুভাষিত স্নিগ্ধতা, পাখিরা সারি সারি গাইছে গান । প্রকৃতি হেলে-দুলে হয়েছে রঙিন । ফুলেরা সব ফুটেছে বাগানে । আজ আমার প্রিয়ার জন্মদিন । শুভ জন্মদিন ।

২৫

তোর জন্য দোয়া করি, তোর ১২ মাস আনেন্দর ৫২ সপ্তাহ খুশির, ৩৬৫ দিন সাফল্যের ৮৭৬০ ঘণ্টা সুস্বাস্থ্য, আর ৫২৬০০ মিনিট সৌভাগ্যের এবং সারা জীবন ভালোভাবে কাটুক ! শুভ জন্মদিন বন্ধু !

২৬

আর একটা বছর এসে গেলো, বেড়ে যাবে আর একটা মোমবাতি ।কাল ও ছিলাম আজ ও আছি, তোমার জন্মদিনের সাথী । শুভ জন্মদিন ।

২৭

অতীতের সব দুঃখজনক ঘটনাকে ভুলে যাও…

মন দাও বর্তমানের দিকে..

অনেক অনেক খুশির জোয়ার আসুক তোমার জীবন জুড়ে…

শুভ জন্মদিন

২৮

Love“ দিও “But“ ঝাপ দিও না““Kiss“ দিও “But“ বিশ দিও না““Mala“ দিও “But“ জালা দিও না““Hasi“ দিও “But“ ফাঁসি দিও না““আশা“ দিওBut ‘‘ কাউকে মিথ্যা Valobasa“ দিও না।”মন is Not সরকারী,it is Very দরকারী.যাকে তাকে Do Not দান,হারিওনা Your মান সম্মান.মনটা দিবে Just তাকে,Love করবে যে Only তোমাকে।শুভ জন্মদিন!

২৯

আজকের এই রাত-তোমার জন্য দেখে আনুক সুখময় নতুন এক প্রভাত, আজকের এই দিন-তোমার জন্য হোক কষ্টহীন, আজকের এই সময়-টা সুধু তোমার জন্য আর তো কারো নয়..জানায় শুভ জন্মদিন- তোমার জন্যে আজ পৃথিবীটা হয়ে যাক রঙিন.. 

শুভ জন্মদিন

৩০

আজকের দিনটা ভরে উঠুক ভালবাসা আর উৎসাহে , আশা করছি সব প্রিয়জনেরা পাশেই আছে। জীবনে আরো উন্নতি ,সৌভাগ্য ,ঐশ্বর্য আসুক এই কামনাই করি। 

শুভ জন্মদিন 

৩১

আজকের এই দিনের কারনেই তোকে আমার জীবনে পেয়েছি। বিধাতাকে অনেক ধন্যবাদ আজকের দিনের জন্য। সবসময় ভালো থাকিস দোস্ত। অনেক অনেক ভালবাসি তোকে। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন।

৩২

আজ বাতাসে সুবাসিত স্নিগ্ধতা,

পাখিরা সারি সারি গাইছে গান,

প্রকৃতি নতুন করে হয়েছে রঙিন,

ফুলেরা সব ফুটেছে বাগানে,

আজ আমার সবচেয়ে প্রিয় মানুষের জন্মদিন….

“শুভ জন্মদিন”

৩৩

আজকের দিনটা ভরে উঠুক ভালবাসা আর উৎসাহে , আশা করছি সব প্রিয়জনেরা পাশেই আছে। জীবনে আরো উন্নতি ,সৌভাগ্য ,ঐশ্বর্য আসুক এই কামনাই করি। শুভ জন্মদিন 

৩৪

জন্মদিনের উষ্ণ অভিনন্দন জানাই আমার জানা সবথেকে উজ্জ্বল ও মজার মানুষটিকে ! তোমার একটা হাসিতে আলোকিত হয়ে ওঠে চারিদিক অনেক ভালবাসা নিও জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা… তোমার জীবনের গল্প লেখো নিজের হাতে… শুধু মাথায় রেখো তাতে কল্পনা ও বাস্তবের মধ্যে যেন একটা সমতা থাকে…জন্মদিনে কি বা দেব তোমায় উপহার, বাংলায় নাও, ভালবাসা, হিন্দি তে নাও পারো ! শুভ জন্মদিন 

৩৫

আজকেরই এই দিনে

সবকিছু হউক নতুন করে,

সুখের স্মৃতিটুক থাক কাছে

দু:খগুলো যাক দুরে।

জড়া জীর্ণ অতীতটাকে

রেখোনা আর মনে

নব উদ্দমে কাজ করো

নতুন এই দিনে।

৩৬

আসুক ফিরে এমন দিন

হোক না তোমার সব রঙিন

জনম জনমের তরে,

তোমার এই শুভ জন্মদিনে

বারে বারে পড়ছে মনে

যতই থাকি না দুরে।।

৩৭

কামনা করি তোমার আয়ু দীর্ঘায়িত হোক…

তোমার জীবনের সব বিপদের অকালবিয়োগ ঘটুক…

ঈশ্বর তোমার সহায় হোক…

শুভ জন্মদিন…

৩৮

ঈশ্বরের আশীর্বাদে তোমার প্রতিটি দিন কাটুক

নতুন নতুন সুখের আতিশয্যে..

আর তোমার চারিপাশে ছড়িয়ে থাকুক

খুশির নানান আভাস…

শুভ জন্মদিন..

৩৯

জন্মদিন মানে শুধু বন্ধুদের সাথে এনজয় করা নয়…জন্মদিন মানে তোমার কাছে নিজেকে প্রমান করার জন্যে আগের বছর অবধিও যা সময় ছিল,তার চেয়ে এখন এক বছর কম আছে..

তাই নিজের প্রতি যত্নশীল হও ,নিজের দায়িত্ব পালন করতে শেখ…আরো বড় হও-তোমার জন্মদিনে আমি এই কামনা করি..

শুভ জন্মদিন..

৪০

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা…

তোমার জীবনের গল্প লেখো নিজের হাতে…

শুধু মাথায় রেখো তাতে কল্পনা ও বাস্তবের মধ্যে

যেন একটা সমতা থাকে…

৪১

তোমার খ্যাতি হোক জগত জুড়ে…তোমার ব্যাপ্তি হোক আকাশ সমান…আর তোমার ব্যক্তিত্ব হোক বিদ্যুতের মত তীক্ষ্ণ…আশীর্বাদ করি জীবনের প্রতিটি ক্ষেত্রে তুমি সফল হও…

এই কামনা করে তোমায় জানাই শুভ জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা…

৪২

নতুন সকাল , নতুন দিন নতুন করে শুরু,

যা হয় না যেন শেষ.

জন্মদিনের অনেক শুভেচ্ছার সাথে

পাঠালাম তোমায় এই এস এম এস !

 শুভ জন্মদিন !

৪৩

বয়স যতই বৃদ্ধি পাক না কেন,

তোমার মনে থাকা সেই প্রাণ প্রাচুর্য্য যেন কখনো না হ্রাস পায়..

এই পৃথিবীটা একটা খেলার মাঠ,

তাই সহজ জীবনটাকে কখনো কঠিন করে তুলো না যেন…

শুভ জন্মদিন…

৪৪

শুভ রজনী শুভ দিন,

সামনে আসছে তোমার জন্মদিন,

জন্মদিনে কি দেব তোমায়,

এক তরা গোলাপ ফুল আর

এক বুক ভালবাসা ছাড়া কিছু নেই যে আমার।।।

শুভ জন্মদিন

৪৫

স্বপ্ন গুলো সত্যি হোক

 সকল আশা পূরণ হোক।

দু:খ গুলো দূরে যাক

সুখে জীবনটা ভরে যাক।

 জীবনটা হোক ধন্য

শুভ কামনা তোমার জন্য।

~~ শুভ জন্মদিন ~~

৪৬

হাজার ভিড়ের মাঝে হোক তোমার একটা আলাদা পরিচয়…

দুঃখ যেন তোমায় ধরা না দেয়,

সবসময় যেন তোমার থাকে ভালো সময়….

এই কামনায় তোমাকে জানাই শুভ জন্মদিন….

৪৭

আজকের এই শুভদিনে

এই কামনা করি

তুই যেনো সর্বদা সুখী ও 

সুস্বাস্থ্যের অধিকারী হহ।

শুভ জন্মদিন ইয়ার।

৪৮

তোমাকে একটি উষ্ণ জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন দোস্ত

৪৯

আমার বন্ধুত্বের সবটুকু ভালোবাসা দিয়ে আজ তকে উইশ করতে চাই। আমার মনের সব রং দিয়ে আজ তোকে রাঙিয়ে দিলাম। তোর জন্মদিন অনেক অনেক সুখময় হোক। শুভ জন্মদিন প্রিয় বন্ধু।

৫০

তুমি আমার জীবনে যেমন বিশেষ একজন তেমনি তোমার জন্মদিন তোমার কাছে খুবই স্পেশাল হোক। শুভ জন্মদিন প্রিয় বন্ধু।

৫১

আজকের এই অসাধারণ দিনে একটি বড় কেক,অনেক আলিঙ্গন, অনেক ভালোবাসা,অনেক প্রেম এবং অনেক সুখ তোমার প্রাপ্য। ভালো থেকো সবসময় বন্ধু।শুভ জন্মদিন।

৫২

জানিস আজকে তর জন্য গিফট কিনতে গিয়ে ভালো কোনো গিফট পেলাম না। তবে চিন্তা করিস না তকে দোআ করে দিলাম যাতে ভালো একটা মোটাসোটা বর পাস। শুভ জন্মদিন দোস্তি। 

৫৩

আজ তর জন্মদিন বলে কত কষ্ট করে রাত বারোটা পর্যন্ত জেগে আছি তোকে উইশ করবো বলে। বিনিময়ে কিছুই লাগবে শুধু বড় করে একটা খাওয়া দাওয়ার পার্টি দে।শুভ জন্মদিন বন্ধু।

৫৪

আজ এই শুভ দিনে চাই তুমি হাজার বছর বেচে থাকো। আর লাল মরিচের মতো একটা বউ পাও।শুভ জন্মদিন বন্ধু।

৫৫

আজ তর জন্মদিন

আছে আমার পাওনা ঋন

পকেট ফাকা তাই

কেক ছাড়া শুভেচ্ছা জানাই 

গত বছরের নেবো শোধ

ভালো করে ভুড়িভোজ।

৫৬

আজকের এই সুন্দর দিনে একটাই চাওয়া

তর জীবনের প্রতিটা স্বপ্ন যেনো হয় পাওয়া

সারাজীবন থাকিস পাশে

বন্ধু হয়ে ভালোবেসে

শুভ জন্মদিন প্রিয় বন্ধু

৫৭

আজ এই মিষ্টি বাতাসে 

প্রকৃতিতে আনন্দের মেলা বসেছে 

তোর আগমনে সবকিছু আজ 

নতুন সাজে সেজেছে

জন্মদিন অনেক অনেক শুভ হোক

আগামীর পথ চলা আরো রঙিন 

হয়ে উঠুক

ভালোবাসা অবিরাম

শুভ জন্মদিন 

৫৮

তুমি আমার জীবনের সবচেয়ে

প্রিয় বন্ধু।

আর তোমার মতো বন্ধু পাওয়া

সত্যিই ভাগ্যের ব্যাপার

শুভ জন্মদিন বন্ধু।

৫৯

শুধু কয়েকটা শব্দ দিয়ে তোমার প্রতি আমার কৃতজ্ঞতা বোঝানো আমার পক্ষে সম্ভব না হয়তো..

শুধু জানাতে চাই যে তুমি আমার সবচেয়ে কাছের..যাকে ছাড়া আমার এক মূহুর্তও চলে না…

শুভ জন্মদিন মা…

৬০

বয়স জাতি বৃদ্ধি পাক না কেন,

তোমার মনে থাকা সেই প্রাণ প্রাচুর্য্য যেন কখনো না হ্রাস পায়..

এই পৃথিবীটা একটা খেলার মাঠ,

তাই সহজ জীবনটাকে কখনো কঠিন করে তুলো না যেন…

শুভ জন্মদিন

৬১

নতুন সকাল, নতুন দিন, নতুন করে শুরু,

যা যেন কখনো হয় না শেষ।

তোমার এই জন্মদিনে রইল অনেক শুভেচ্ছা

শুভ জন্মদিন

৬২

দারুন দিনটায় জানাই অনেক অভিনন্দন ! 

চলার পথে সৌভাগ্যবান থেকো ; আগামী জীবনটা আনন্দময় হোক এই আশা করি। 

আজ দিনটা ভালোভাবে উপভোগ কোরো। 

শুভ জন্মদিন 

৬৩

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা…

তোমার জীবনের গল্প লেখো নিজের হাতে…

শুধু মাথায় রেখো তাতে কল্পনা ও বাস্তবের মধ্যে

যেন একটা সমতা থাকে…

৬৪

গত বছর ঈশ্বর এই দিনটাতে স্বর্গ থেকে সবচেয়ে মিষ্টি এঞ্জেল-টাকে পাঠিয়েছেন এই পৃথিবীতে…

ছোট্ট ছোট্ট পায়ে এগোতে এগোতে সে আজ এক বছর বয়সী হয়ে উঠেছে…

কামনা করি তুমি যেন পৃথিবীর সব সুখ আস্বাদন করতে পারো….

শুভ জন্মদিন…

৬৫

একজন সহকর্মী যদি বন্ধু হয়ে যায় তোমার মর তাহলে তার সবচেয়ে বড় সুবিধা হচ্ছে যে আমায় কখনো কোনকিছুর ভান করতে হবে না,যেমন আমি আসলে তেমনই থাকতে পারি সবসময়!

শুভ জন্মদিন…

৬৬

আজকেরই এই দিনে

সবকিছু হউক নতুন করে,

সুখের স্মৃতিটুক থাক কাছে

দু:খগুলো যাক দুরে।

জড়া জীর্ণ অতীতটাকে

রেখোনা আর মনে

নব উদ্দমে কাজ করো

৬৭

আবার  এক বছর পর তোর জন্মদিন এলো দোস্ত। কিন্তু এইবার তোকে অনেক মিস করছি। প্রতি বছর আমরা একসাথে কত হৈ হুল্লোড় করি তোর জন্মদিনের দিনে। কত মজা করে কেক কাটা হয়, পার্টি করি। কিন্তু এইবার সব কিছু মিস করছি। কিন্তু পরিশেষে একটাই চাওয়া। সবসময় ভালো, থাক খুশি থাক। শুভ জন্মদিন দোস্ত। শুভ জন্মদিন ভাই বন্ধু।

৬৮

জীবনে যতবার সমস্যার সম্মুখীন হয়েছি ততবার তোকে পাশে পেয়েছি। অন্য কেউ পাশে না থাকলেও তুই সবসময় ছিলি। আর সত্যি বলতে তোর মতো বন্ধু পেয়েছি সত্যিই আমি অনেক লাকি। আর আজকে তোর জন্মদিনে তোকে সবার আগে উইশ করে কিছুটা হলেও খুশি করতে যদি পারি সেটাই আমার কাছে অনেক পাওয়া।শুভ জন্মদিন দোস্ত। জীবনে সফল হ। আর সবসময় এমনই থাকিস।

৬৯

জন্মদিনের উপহার হিসেবে এক বস্তা আটা আর ময়দা তোর বাড়িতে পাঠিয়ে দিতে চেয়ে ছিলাম। কিন্তু তোর মানসম্মানের কথা ভেবে আর দিলাম না। মানে এত আটা মুখে দেওয়ার জন্য একবারে!! মানুষে দেখলে ময়দা সুন্দরি বলতো। আমারই তো বান্ধবী তাই গায়ে লাগতো। যাইহোক মজা করছিলাম। তোর জন্মদিন অনেক সুন্দর কাটুক। তোর সব ইচ্ছেগুলো পূরণ হোক। শুভ জন্মদিন প্রিয় বান্ধবী।

৭০

একজন ভালো বন্ধু থাকাটা যে মানুষের জীবনে কতটা জরুরি তা তোমার সংস্পর্শে এসে বুঝেছি। তুমি না থাকলে হয়তো জীবনটাই চেঞ্জ হয়ে যেত। যাইহোক শুধু একটা কথায় বলব তুমি অন্ত্যত আমার সারাজীবন এমনই থেক। শুভ জন্মদিন বান্ধবী।

৭১

তোমার জীবনের সব ইচ্ছে গুলো পূরণ হোক। সকল অপূর্ণতা দূর হোক এই কামনায় করি। শুভ জন্মদিন।

৭২

আজকেরই এই দিনে

সবকিছু হউক নতুন করে,

সুখের স্মৃতিটুক থাক কাছে

দু:খগুলো যাক দুরে।

জড়া জীর্ণ অতীতটাকে

রেখোনা আর মনে

নব উদ্দমে কাজ করো

নতুন এই দিনে।

৭৩

একদিন আকাশটা কাঁদছিল..

আমি জিজ্ঞেস করলাম কাঁদছ কেন?

আকাশ বলল,\”আমি আমার সবথেকে দামী নক্ষত্রটা হারিয়ে ফেলেছি…\”

কবে সে হারিয়েছে জানো?

যেদিন তুমি এই পৃথিবীতে জন্ম নিয়েছ…

শুভ জন্মদিন

৭৪

জীবনটা আঙুলের ছাপের মতই নকল করা যায়না ..তাই এটা দিয়ে সুন্দর ছাপ রেখে যাওয়ার চেষ্টা করো ..মুহূর্তও নষ্ট কোরো না, কারণ সময়ের কোনো ছুটি নেই, স্বপ্নের কোনো শেষ নেই এবং জীবনে কোনো থামা নেই ..শুভ জন্মদিনে নতুন স্বপ্ন দেখো এই কামনা করি

৭৫

জন্মদিন মানে শুধু বন্ধুদের সাথে এনজয় করা নয়…জন্মদিন মানে তোমার কাছে নিজেকে প্রমান করার জন্যে আগের বছর অবধিও যা সময় ছিল,তার চেয়ে এখন এক বছর কম আছে..

তাই নিজের প্রতি যত্নশীল হও ,নিজের দায়িত্ব পালন করতে শেখ…আরো বড় হও-তোমার জন্মদিনে আমি এই কামনা করি..

শুভ জন্মদিন..

৭৬

তোমাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার জীবনের এই বিশেষ দিনটিকে এতটা বিশেষ করে তোলার জন্যে…আমার জীবনের এটা সেরা জন্মদিন ছিল এখনও অবধি…

৭৭

নতুন সকাল , নতুন দিন নতুন করে শুরু,

যা হয় না যেন শেষ.

জন্মদিনের অনেক শুভেচ্ছার সাথে

পাঠালাম তোমায় এই এস এম এস !

 শুভ জন্মদিন !

৭৮

মাঝে মাঝে ভাবি তোর্ জন্মদিনটা একটা জাতীয় ছুটি ঘোষণা করা উচিত….

আফটার অল, তুই আমাদের জাতীয় সম্পদ….

যতদিন না সেটা হচ্ছে ততদিন অবধি আমরাই জানায় তোকে,

 শুভ জন্মদিন

৭৯

সুন্দর এই ভুবনে সুন্দরতম জীবন হোক তোমার

পূরণ হোক প্রতিটি স্বপ্ন, প্রতিটি আশা

 বেঁচে থাকো হাজার বছর

শুভ জন্মদিন

৮০

তুমি কি জানো যে তোমার ভাগ্য অনেক ভালো? আমার মতো বন্ধু যার আছে তার ভাগ্য ভালো না হয়ে কি পারে! আমি তোমার জন্মদিন মনে রেখেছি, সেই জন্য তোমার নিজেকে ভাগ্যবান মনে করা উচিৎ, কারন এই প্রথমবার কোনো বন্ধুর জন্মদিনের তারিখ মনে রাখতে পেরেছি। শুভ জন্মদিন

৮১

সুন্দর এই ভুবনে সুন্দরতম জীবন হোক তোমার পূরণ, হোক প্রতিটি স্বপ্ন, প্রতিটি আশা তোমার পূরণ, বেচে থাক হাজার বছর -শুভ জন্মদিন.

৮২

শুভ রজনী শুভ দিন,

সামনে আসছে তোমার জন্মদিন,

জন্মদিনে কি দেব তোমায়,

এক তরা গোলাপ ফুল আর

এক বুক ভালবাসা ছাড়া কিছু নেই যে আমার।।।

শুভ জন্মদিন

৮৩

শুভ শুভ শুভ দিন আজ তোমার জন্মদিন.

মুখে তোমার দীপ্ত হাসি ফুল ফোটাচ্ছে রাশি রাশি. হাজার ফুলের মাঝে গোলাপ যেমন হাসে

তেমন করে বন্ধু তোমার জীবন যেন

সুখের সাগরে ভাসে…

শুভ জন্মদিন!

৮৪

সুন্দর এই পৃথিবীতে সুন্দরতম জীবন হোক তোমার,

পূরণ হোক প্রতিটি স্বপ্নপ্রতিটি আশা,

বেঁচে থাকো হাজার বছর ধরে। 

শুভ জন্মদিন

৮৫

“কারও প্রিয়দিন Sunday

কারও প্রিয়দিন Monday,

আমার প্রিয়দিন তোমার Birthday

শুভ জন্মদিন

৮৬

“দিনের শেষে বলছি বটে

শুভ জন্মদিন,

কিন্তু তোমার কথাই

শুধু ভাবছি সারাদিন।

শুভ জন্মদিন

৮৭

“সবাইতো ফুল দিয়ে উইশ করবে,

আমি না হয় হৃদয় দিয়ে করবো,

কেউ মুখে বলবে আবার কেউ গিফট দিবে,

আমি না হয় Sms দিয়ে বললাম ।

শুভ জন্মদিন

৮৮

“আজ তোমার জন্মদিন,

জীবন হোক তোমার রঙিন।

সুখ যেন না হয় বিলীন,

দুঃখ যেন না আসে কোন দিন।

তোমায় জানায় শুভ জন্মদিন।”

৮৯

“আরও একটি বছর এসে গেলো,

বেড়ে যাবে আরও একটি মোমবাতি।

কালও ছিলাম আজও আছি,

তোমার জন্মদিনের সাথি।

শুভ জন্মদিন

৯০

নতুন সকাল নতুন সকাল, নতুন দিন নতুন করে শুরু,

যা হয় না যেন শেষ.

জন্মদিনের অনেক শুভেচ্ছার সাথে পাঠালাম তোমায়

এই এস এম এস !

শুভ জন্মদিন

৯১

তোর জন্য ভালবাসা, লক্ষ্ গোলাপ জুই, হাজার লোকের ভিড়ে আমার থাকবি হৃদয়ে তুই।

শুভ জন্মদিন

৯২

জন্মদিনের কবিতা ১

আসুক ফিরে এমন দিন

হোক না তোমা সব রঙিন

জনম জনমের তরে,

তোমার এই শুভ জন্মদিনে

বারে বারে পড়ছে মনে

যতই থাকি না দুরে।।

৯৩

তোমার জন্য প্রার্থনা করি

১২ মাস আনন্দের

৫২ সপ্তাহ খুশির,

৩৬৫ দিন সাফল্যের

৮৭৬০ ঘণ্টা সুস্বাস্থ্য,

আর ৫২৬০০ মিন সৌভাগ্যের !

শুভ জন্মদিন !

৯৪

পকেট আমার ফাকা

মোবাইলে নাই টাক

ফোন দইতে পারবো না

উপহার কিনতে পারবো না

ফ্রী ওয়াইফাই চালিয়ে

শুভেচ্ছা জানাই জন্মদিনের

৯৫

“শুভ হোক তোমার দিন

আজ তোমার জন্মদিন

মুখে তোমার মুচকি হাসি

ফুল ফুটুক রাশি রাশি”

৯৬

অভিমানের মেঘ ভাষিয়ে দাও অনেক দূরে

মন খারাপের দিনটা তোমার না আসুখ ফিরে

দুক্ষগুলো দাও উরিয়ে ঐ আকাশের নীরে

অসীম সুখ বয়ে আসুখ তোমার জীবন জুড়ে

শুভ জন্মদিন”

৯৭

এই সুন্দর দিনটির জন্য শুভকামনা রইলো”
“এই জন্মদিন তোমার সুন্দরভাবে কাটুক,
আগামী বছরগুলাও তোমার এমনি সুন্দর হোক”

৯৮

“অতীতের কথা ভূলে যাও, ভবিষ্যতের কথা মনে করো না

আজকের দিনটা ভালো করে উপোভোগ করো

শুভ জন্মদিন”

৯৯

“রাত যায় দিন আসে

মাস যায় বছর আসে

সবাই থাকে সুদিনের আশায়

আমি থাকি তোমার জন্মদিনের আশায়

শুভ জন্মদিন

১০০

সূর্যের মতন উজ্জ্বল হও

সাগরের মতন হও চঞ্চল

আকাশের মতন উদার হও

আর ঢেউয়ের মতন উত্তাল

শুভ জন্মদিন

Spread the love

Leave a Comment