সুমাইয়া নামের অর্থ কি (পূর্ণাঙ্গ)

মেয়েদের ইসলামিক নামের ক্ষেত্রে বহুল ব্যবহৃত নাম গুলোর মধ্যে সুমাইয়া নাম অন্যতম। অনেক সময় যাদের নাম সুমাইয়া তাদের জিজ্ঞেস করা হয় সুমাইয়া নামের অর্থ কি। চলুন জেনে নেয়া যাক সুমাইয়া নামের অর্থ-

সুমাইয়া নামের অর্থ

সুমাইয়া নামের অর্থ হিসেবে অনেকগুলো শব্দ পাওয়া যায়। তবে সুমাইয়া নামের অর্থ হিসেবে পাওয়া সব শব্দ গুলোই ভালো কিছুর নির্দেশ করে।
সুমাইয়া নামের অর্থ হচ্ছে নির্ভেজাল, খাঁটি, এবং যার সুনাম বা সুখ্যাতি রয়েছে, কিংবা সুউচ্চ বা সমুন্নত ও স্বতন্ত্র চিহ্ন বা নিদর্শনের অধিকারী হয়েছে।

সুমাইয়া নামের ইসলামিক অর্থ কি

সুমাইয়া নামের ইসলামিক অর্থ – পবিত্র ইসলাম ধর্মের বিশিষ্ট সাহাবী হযরত সুমাইয়া (রাঃ), যিনি প্রথম শহীদ হয়েছিলেন, তার নামে সুমাইয়া থাকায়, সুমাইয়া নামের অর্থ দাঁড়ায় একজন সম্মানিত মহিলা এবং উচ্চমর্যাদা সম্পন্ন ব্যক্তি।

সুমাইয়া নামের আরবি অর্থ কি

সুমাইয়া নামের আরবি অর্থ – সুমাইয়া ( ﺳﻤﻴﺔ ) নামটি আসমা ( ﺍﺳﻤﺎﺀ ), সামা ( ﺳﻤﺎﺀ ) এবং সিমাহ ( ﺳﻤﺔ ) শব্দটির ইসমে মুসাগগার ( ﺍﺳﻢ ﻣﺼﻐﺮ ) অর্থাৎ ক্ষুদ্রত্ববাচক বিশেষ্য। আর আসমা ( ﺍﺳﻤﺎﺀ ) শব্দটির ইসম ( ﺍﺳﻢ) এর বহুবচন। ইসম শব্দটির অর্থ নাম, সুনাম ইত্যাদি। সামা ( ﺳﻤﺎﺀ ) শব্দটির অর্থ উন্নত এবং উচ্চ। আর সিমাহ ( ﺳﻤﺔ ) অর্থ স্বতন্ত্র চিহ্ন বা নিদর্শন। সুতরাং সুমাইয়া নামের অর্থ হবে সুনাম বা সুখ্যাতি কিংবা সুউচ্চ বা সমুন্নত অথবা স্বতন্ত্র চিহ্ন কিংবা নিদর্শনের অধিকারী।

সুমাইয়া ইংরেজি বানান

সুমাইয়া ইংরেজি বানান – Sumaiya । সুমাইয়া ইংরেজি বানান (SPEALING) টি ৭ টি বর্ণ(ALPHABET) কিংবা ১ টি শব্দের (WORD) সমন্বয়ে গঠিত।

সুমাইয়া নামের আর অর্থ দেখতে চাইলে ভিডিওটি দেখতে পারেন

Spread the love

Leave a Comment